অবরোধে সামিল হলেন বাঁকুড়ার বেলিয়াতোড় রেঞ্জ এলাকার বৃন্দাবনপুর বীটের বাঁদরকোন্দা গ্রামের মানুষ।

0
146

আবদুল হাই, বাঁকুড়াঃ-  হাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত বিঘার পর বিঘা জমির ধান, হাতির দলটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা না করা থেকে সরকারী ক্ষতিপূরণ না পাওয়ার অভিযোগ তুলে পথ অবরোধে সামিল হলেন বাঁকুড়ার বেলিয়াতোড় রেঞ্জ এলাকার বৃন্দাবনপুর বীটের বাঁদরকোন্দা গ্রামের মানুষ। সোমবার ওই গ্রামের মানুষ বাঁকুড়া-বর্ধমান ভায়া সোনামুখী-বেলিয়াতোড় রাস্তার উপর বাঁদরকোন্দা মোড়ে পথ অবরোধ করেন। সপ্তাহের প্রথম কাজের দিনে এই অফরোধের জেরে আটকে পড়ে অসংখ্য যাত্রী ও পণ্যবাহি যানবাহন।

বনদপ্তর সূত্রে খবর, এই মুহূর্তে বড়জোড়া রেঞ্জের পাবয়া মৌজায় ৪৩ টি, সাহারজোড়ায় ১ টি, বেলিয়াতোড় রেঞ্জের সরগড়াতে ২৫ টি মিলিয়ে মোট ৬৯ টি হাতি রয়েছে।

অবরোধকারী গ্রামবাসীদের অভিযোগ, গত কয়েক দিন ধরে তাদের গ্রামের ধান জমিতে অবাধে হামলা চালাচ্ছে, হাতির হানায় ক্ষতিগ্রস্ত বিঘার পর বিঘা ধান জমি। বনদপ্তরের কাছে অবিলম্বে হাতির দলটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আবেদন জানানো হলেও কাজ হয়নি। চাষাবাদ করেই তাঁদের সংসার চলে। এই অবস্থায় দৈনন্দিন সংসার খরচ থেকে ছেলেমেয়েদের পড়াশুনার খরচ কিভাবে চালাবেন ভেবে পাচ্ছেননা বলে জানান। এই অবস্থায় হাতির দলটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া ও দ্রুত সরকারী ক্ষতিপূরণের দাবিতে পথ অবরোধে তাঁরা সামিল হয়েছেন বলে জানান।

পরে খবর পেয়ে অবরোধ স্থলে যান বনদপ্তরের আধিকারিক ও বেলিয়াতোড় থানার পুলিশ।
তবে সেখানে বেলিয়াতোড় রেঞ্জ অফিসার মহিবুল ইসলাম কে ঘিরে বিক্ষোভ দেখায় স্থানীয় গ্রামবাসীরা।
পরে বনদপ্তর ও পুলিশী আশ্বাসে অবরোধ উঠে যায় বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here