৫ জানুয়ারি,২০২৪ ,দক্ষিণ ২৪ পরগনার বীরেশ্বরপুর কলেজ তথা গৌরমোহন শচীন মন্ডল মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত হলো অধ্যক্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান।

0
2719

বিশেষ সংবাদদাতা,মাধবপুর,দক্ষিণ ২৪পরগনা:- ৫ জানুয়ারি,২০২৪ ,দক্ষিণ ২৪ পরগনার বীরেশ্বরপুর কলেজ তথা গৌরমোহন শচীন মন্ডল মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত হলো অধ্যক্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান। কলেজের অধ্যক্ষ আবদুল্লা জমাদার হাসান ৩১ডিসেম্বর ২০২৩-এ অবসর গ্রহণ করেন,সেই উপলক্ষ্যে কলেজের সমস্ত অধ্যাপক, অধ্যাপিকা, শিক্ষা-সহকর্মী, বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের সমবেত প্রয়াসে বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবপ্রসাদ মন্ডলের তত্ত্বাবধানে পূর্বতন অধ্যক্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান পালিত হলো।

এদিন কলেজের ছাত্রছাত্রীরা সমবেত উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন,এদিনের সভায় যে সব বিশিষ্টজন উপস্থিত ছিলেন তারা হলেন
স্থানীয় বিধায়ক তথা কলেজ প্রেসিডেন্ট জয়দেব হালদার, বিশ্ববিদ্যালয় নিযুক্ত প্রতিনিধি -কলকাতার সিটি
কলেজের উপাধ্যক্ষ ডক্টর মহীতোষ গায়েন, সরকার প্রেরিত প্রতিনিধি শান্তনু নন্দন হালদার ও পুর্ণেন্দু মণ্ডল এবং উচ্চশিক্ষা সংসদ প্রেরিত প্রতিনিধি ডক্টর সোমনাথ মণ্ডল। প্রত্যেকেই অধ্যক্ষ আবদুল্লা হাসানের স্মৃতিচারণ করেন। তাদের বিভিন্ন বক্তব্যে, কাব্য ও সংলাপে উঠে আসে পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষারত্ন সম্মান প্রাপ্ত ডক্টর জমাদার হোসেনের কর্মদক্ষতা ও পাণ্ডিত্যের কথা, শেষে ডক্টর হাসানের বক্তব্যে প্রকাশ পায় তাঁর কর্মজীবনের সাত সতেরো কথা ও মিলন ঐক্যের সুমহান বার্তা।
যা তার সুযোগ্য উত্তরসূরি ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবপ্রসাদ
মন্ডলের কর্মপথকে সুগম করবে বলে অনুমেয়।

ডক্টর আবদুল্লা জমাদার হোসেন ২০ জানুয়ারি,২০০৫, গৌরমোহন শচীন মন্ডল মহাবিদ্যালয়ে অধ্যক্ষের দায়িত্ব পান। দীর্ঘ ১৯ বছর দক্ষতার সঙ্গে কর্মভার সুষ্ঠুভাবে পরিচালনা করে গত ৩১ ডিসেম্বর ২০২৩-এ অবসর নেন। এদিন তাঁকে পুষ্পস্তবক,শাল ,উত্তরীয়, জয়নগরের মোয়া, হাতঘড়ি, কলম ও পুস্তক দিয়ে সম্মান জানানো হয়, এছাড়া এই শ্রদ্ধা প্রদর্শনে শরিক হন গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি অনুপমা মৈত্র,পিয়ালী দাস, নির্মাল্য কুমার ঘোষ ও শিক্ষাকর্মী প্রতিনিধি সিদ্ধার্থ বসু ও ছাত্র সংসদের দায়িত্ব প্রাপ্ত প্রতিনিধি সন্দীপ হালদার ও আশিষ হালদার প্রমুখ।পাঁচ শতাধিক ছাত্রছাত্রী এদিনের সভায় উপস্থিত ছিলেন।সমবেত সঙ্গীত পরিবেশন -এর মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে। এদিনের অনুষ্ঠানের সুসঞ্চালনায় ছিলেন অধ্যাপিকা রঞ্জিনী গুহ, এছাড়া সমগ্র অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিলেন অধ্যাপক সুজয় মণ্ডল ও
ড. অমিত কুমার মাঝি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here