১৬০ কোটি টাকা ব্যয়ে বাড়ি বাড়ি পানীয় জলের ব্যবস্থা,খুশি এলাকার মানুষ।

0
198

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ- কথা রাখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি পূর্ব মেদিনীপুর জেলার তমলুকের নিমতৌড়িতে জেলাশাসকের ভবনে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীকে তমলুকের মানুষের পানীয় জলের সমস্যার কথা জানান তাম্রলিপ্ত পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ন রায়। বৈঠকে জানিয়েছিলেন এলাকার মানুষের জন্য বাড়ি বাড়ি পানীয় জলের ব্যবস্থা করা হবে। রুপনারায়ন নদের জল পরিশুদ্ধ করে তা বাড়ি বাড়ি পাঠানো হবে। মুখ্যমন্ত্রীর সেই কথার বাস্তবায়ন হলো শনিবার। গত ৪ ঠা মার্চ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ভার্চ্যুয়াল প্রকল্পের শিলান্যাস হয়। আজ এক অনুষ্ঠানের মধ্যদিয়ে কাজের শুভারম্ভ হয়।তমলুক পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের দক্ষিন চড়া শংকরআড়ায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুরের অতিরিক্ত জেলা শাসক (জেলা পরিষদ) অনির্বাণ কোলে, তমলুক মহকুমা পুলিশ আধিকারিক আবজল এবরার, তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায়, জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের আধিকারিকরা, তাম্রলিপ্ত পৌরসভার একাধিক কাউন্সিলর সহ অন্যান্যরা ।
তাম্রলিপ্ত পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ন রায় জানান, ভীষণ খুশি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমার কথা রেখেছেন। এলাকার মানুষের দীর্ঘদিনের আবেদন ছিলো পরিশুদ্ধ পানীয় জলের। সেই আবেদন বাস্তবায়ন হতে চলেছে। দ্রুত যাতে বাড়ি বাড়ি পানীয় জল পাম্পের মাধ্যমে পৌঁছায় তার চেস্টা করবো। পূর্ব মেদিনীপুরের অতিরিক্ত জেলা শাসক (জেলা পরিষদ) অনির্বাণ কোলে জানান, দিনে দিনে ভূ-গর্ভস্থ জলে পরিমান কমছে। তাই আমরা নদ নদীর জলকে পানীয় উপযোগী করে বাড়ি বাড়ি পাঠানোর কাজ করে চলেছি। আগামী ২০২৫ সালের মধ্যে যাতে জেলার প্রতিটি বাড়িতে পাইপের মাধ্যমে পৌঁছায় তার কাজ করতে হবে। শুধু শহর এলাকায় নয় গ্রামে গ্রামেও এই পানীয় জলের ব্যবস্থা করা হবে।
প্রাকৃতিক খামখেয়ালির কারনে পানীয় জলের ভীষন সমস্যা দেখা দিচ্ছে। রাজ্য সরকার পানীয় জলের সংকট দূর করতে এবার নদ-নদী, খাল বিলের জল পরিশ্রুদ্ধ করে পানীয় উপযোগী করে তোলা হচ্ছে।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here