আগামীকাল মঙ্গলবার থেকে বাস মালিকদের স্বল্প পাল্লার বাস ধর্মঘটের ডাক দেওয়ার পর, তড়িঘড়ি আসরে নামল পুলিশ ও পরিবহন দপ্তর।

0
72

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাট, দক্ষিন দিনাজপুর:- আগামীকাল মঙ্গলবার থেকে বাস মালিকদের স্বল্প পাল্লার বাস ধর্মঘটের ডাক দেওয়ার পর, তড়িঘড়ি আসরে নামল পুলিশ ও পরিবহন দপ্তর। এদিন বালুরঘাট সদর ট্রাফিক ডিএসপি এবং জেলা আঞ্চলিক পরিবহন আধিকারিক একটি সাংবাদিক সম্মেলন করে টোটো চলাচলে নিয়ন্ত্রণ করা হবে বলে জানান।

গতকাল সন্ধ্যায় বালুরঘাট বাস ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি সাংবাদিক সম্মেলনে মঙ্গলবার থেকে স্বল্প পাল্লার বাস ধর্মঘটের ডাক দেওয়া হয়। বাস মালিক সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, রাজ্য এবং জাতীয় সড়কে টোটো চলাচলে কোন নিয়ন্ত্রণ নেই প্রশাসনের। জাতীয় সড়কে টোটো চলাচলের কারণে ক্ষতির মুখে পড়তে হচ্ছে বাস মালিকদের। রাজ্য এবং জাতীয় সড়কে টোটো চলাচল বন্ধের দাবিতে মঙ্গলবার থেকে জেলার মধ্যস্থ ছোট রুট গুলিতে বাস চলাচল বন্ধের ডাক দেয় বাস মালিকেরা। অর্থাৎ বালুরঘাট – হিলি, বালুরঘাট – কুমারগঞ্জ, বালুরঘাট – তপন ইত্যাদি রুটে মঙ্গলবার থেকে বাস চলাচল বন্ধ করার ডাক দেওয়া হয়। যদিও দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক থাকবে বলে জানানো হয়েছে।

পুজোর আগে বাস মালিকদের বাস ধর্মঘটের ডাক দেওয়ায় রাত পোহাতেই টোটো চলাচল নিয়ন্ত্রণে সিদ্ধান্ত নিল পুলিশ – প্রশাসন। এদিন সোমবার বালুরঘাট সদর ট্রাফিক অফিসে বৈঠকে বসে ট্রাফিক আধিকারিক এবং জেলা পরিবহন আধিকারিক। বৈঠক শেষে জেলা পরিবহন আধিকারিক অনুপম চক্রবর্তী সাংবাদিকদের জানান, ইতিমধ্যেই টোটো চলাচলের রোডম্যাপ রাজ্য সরকার তৈরি করছে, যা দ্রুত প্রকাশ হতে চলেছে। তা প্রকাশের পর সরকারি নিয়ম হিসেবেই টোটো চলাচলে নিয়ন্ত্রণ করা হবে। আপাতত জাতীয় সড়কে টোটো চলাচল নিয়ন্ত্রণে আগামীকাল থেকেই পথে নামবে জেলা পরিবহন দপ্তর।
বালুরঘাট সদর ডিএসপি ট্রাফিক বিল্ব মঙ্গল সাহা জানান, টোটো চলাচল নিয়ে পরিবহন দপ্তর সাথে বৈঠক হয়েছে। পুলিশ এবং পরিবহন দপ্তর যৌথভাবে কাজ করবে। রাজ্য সরকার টোটো চলাচলে একটি গাইড প্রকাশ করতে চলেছে। তা পাওয়া গেলে সেই হিসেবে কাজ করা হবে। আপাতত বাস মালিক এবং টোটো উভয় যাতে কিভাবে চলাচল করবে তা নিয়ে পরিবহন দপ্তরের নির্দেশ অনুযায়ী পুলিশ কাজ করবে।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here