ছেলের জন্মদিন উপলক্ষে বিদ্যালয়ের মিড ডে মিলে এলাহি খাওয়া-দাওয়ার আয়োজন।

0
130

বাঁকুড়া, নিজস্ব সংবাদদাতা:-  নিজের ছেলের জন্মদিন উপলক্ষে বিদ্যালয়ের মিড ডে মিলে এলাহি খাওয়া-দাওয়ার আয়োজন করলেন ওই বিদ্যালয়ে পাঠরত এক ছাত্রের বাবা-মা। এমনই ব্যাতিক্রমী ছবি ধরা পড়লো ছাতনা ব্লকের অন্তর্গত ধবন নিম্ন বুনিয়াদী প্রাথমিক বিদ্যালয়ে। ধবন গ্রামের বাসিন্দা চিন্ময় মন্ডল ও তার স্ত্রী ডলি মন্ডল ছেলের জন্মদিন একটু অভিনব ভাবেই পালন করতে চেয়েছিলেন। এ বিষয়ে তারা কথা বলেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে।

সম্প্রতি বিভিন্ন স্কুলে তিথি ভোজন শীর্ষক বিশেষ কর্মসূচি চালু হয়েছে। তাতে কেউ চাইলে বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিয়ে মিড ডে মিলে খাওয়া-দাওয়ার আয়োজন করতে পারে। তার জন্য যা খরচ তা সংশ্লিষ্ট ওই ব্যক্তি বহন করবেন। নিজের ছেলের জন্মদিন উপলক্ষে তিথিভোজনের আয়োজন করলেন চিন্ময়বাবু।

মিড ডে মিলের আজকের মেনুতে ছিল নানান রকম পদ। শাকভাজা, ভাত, ডাল, বাঁধাকপি, তরকারি, মাছের ঝাল, চিকেন, চাটনি, মিষ্টি, পায়েস,আইসক্রিম। কেক কেটে জন্মদিন পালন করা হয় বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র আর্য মন্ডলের। এমন আয়োজনে খুশি তার সহপাঠিরাও। আজকের এই তিথি ভোজন কর্মসূচিতে উপস্থিত ছিলেন ছাতনা ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সৌরভ ধল্ল, ঝাঁটিপাহাড়ি অবর বিদ্যালয় পরিদর্শক সুদীপ জানা, ছাতনা পঞ্চায়েত সমিতির সভাপতি বঙ্কিম মিশ্র, সভাপতি স্বপন মন্ডল, প্রধান মহাশ্বেতা মন্ডল সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শতাধিক পড়ুয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here