বর্ধমানে প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

0
137

পূর্ব বর্ধমান, রামকৃষ্ণ চক্রবর্তীঃ-রাজ্যে বন্যা পরিস্থিতি নিয়ে বর্ধমানে প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠকে জেলার ছোটো বড়ো সমস্ত অধিকারিকদের বন্যা কবলিত মানুষদের পাশে থাকার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।বন্যা কবলিত মানুষদের নিরাপদ জায়গায় সরিয়ে এনে তাদের খাবারের ব্যবস্থা করারও কথা বলেন।
বন্যার জল চোলে গেলে বর্ধমান, বাঁকুড়া, বিরভূম হাওড়া উত্তর ও দক্ষিণ চব্বিশপরগনা জেলাগুলো হলো রাজ্যের শস্য ভান্ডার। যাদের শস্য নষ্ট হয়েছে তাদের জায়গা গুলো মেপে তারা যাতে শস্য বীমা টাকা পায় সেই ব্যবস্থা করতে বলা হয়েছে।
বাংলার দূর্ভাগ্য বাংলা এবং আসামে যেরকম বন্যা হয় অন্য কোথাও তেমন হয়না।কারন বাংলা হচ্ছে নদী মাতৃকা দেশ। চারিদিকে পুকুর নদীতে ঘেড়া ফলে বাংলাটা একটা নৌকার মতো। ঝাড়খন্ড নিজেদের বাঁচাতে বাংলার উপর জলটা ছেড়ে দেয়। মুখ্যমন্ত্রীর বলেন বর্ষা কেটে গেলে এম এল এ,এম পি দের ফান্ড থেকে গ্ৰাম গঞ্জের রাস্তাগুলো মেরামত করে দেবেন।
মুখ্যমন্ত্রীর বলেন সমস্ত রাজনৈতিক দলগুলোকে বোলবো বড়ো বড়ো বিল্ডিং বানিয়ে নিজেদের মূর্তি বানিয়ে যে টাকাটা খরচ করেন তার চার ভাগের এক ভাগও যদি কেন্দ্র সরকার দেয় তাহলে আমরা গঙ্গা একশন প্লান টা আরো ভালো করে করতে পারবো।এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, প্রদীপ মজুমদার,মলয় ঘটক, সিদ্দিকুল্লা চৌধুরী, স্বপন দেবনাথ সহ জলার প্রশানিক কর্তাব্যক্তিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here