সূর্যদীপের হাতে গড়া প্রতিমা অপরিপক্কতার ছাপ স্পষ্ট হলেও তার উদ্যোগ যথেষ্ট প্রশংসনীয়।

0
152

নিজস্ব সংবাদদাতা, দঃ দিনাজপুরঃ- ‘বন্ধু চল’-এর সদস্য কচিকাঁচারা নিজেরা উদ্যোগ নিয়ে এবারের দুর্গা পুজো করতে যাচ্ছে। বালুরঘাট থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে পাগলি গঞ্জের বিদয়পুরে ছোট ছোট স্কুলের স্টুডেন্টরা এই পুজোর উদ্যোগ নিয়েছে। ওরা কেউ সূর্যদীপ,কেউ শুভজিৎ, কেউ তন্ময়,কেউ চন্দন ,কেউ রাজকুমার।
ওরা ২০২২ সাল থেকে এই দুর্গাপূজা করে আসছে ।নিজেরাই প্যান্ডেল করছে। প্রতিমা বানাচ্ছে সূর্যদীপ। ওরা কেউ পতিরাম উচ্চ বিদ্যালয়ের ছাত্র কেউ খাসপুর হরেকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের ছাত্র। নিজেরাই টাকা জমিয়ে প্যান্ডেল এবং প্রতিমার খরচ তুলছে। যদিও প্রতিমা বানাতে সূর্যদীপ কোন টাকা পয়সা নিচ্ছে না। ওরা নিজেরাই ১০০, ২০০ টাকা করে জমাচ্ছে এর জন্য।
টাকা যদি কম হয়ে যায় তাহলে কি হবে? সূর্যদীপ বললো বাবা মায়ের কাছ থেকে নেবো।
সূর্যদীপের হাতে গড়া প্রতিমা অপরিপক্কতার ছাপ স্পষ্ট হলেও তার উদ্যোগ যথেষ্ট প্রশংসনীয়। আশেপাশের বাড়ির সবাই খুব উৎসাহ দিচ্ছে ওদের।
গত দু’বছর পুজো হয়েছে পাগলিগঞ্জ হাটের কাছে ওদের বাড়ির‌ পাশে।এবার হচ্ছে রাস্তার পাশে। যদিও এবারের পূজোর আবহ অন্যরকম, তথাপি ওদের এই উৎসাহ কেমন যেন মন ভাল করে দেওয়ার মত।
যারা আগে ছোট ছিল এখন বড় হয়েছে তারাও এই ধরনের উদ্যোগ নিত তাদের ছোটবেলায়। এভাবেই জন্ম হয় স্রষ্ঠার। ‘ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে……’ হয়তো এভাবে এরাই বড় হয়ে যে কোন নামী শিল্পী হয়ে উঠবে না তা কে বলতে পারে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here