একাধিক কর্মসূচির মধ্যদিয়ে গঙ্গারামপুরের নিরঞ্জন ঘোষ স্মৃতি বিদ্যাপীঠে পুনর্মিলন উৎসব পালন করে ছাত্র ছাত্রী ও শিক্ষক শিক্ষিকারা।

0
71

গঙ্গারামপুর, নিজস্ব সংবাদদাতা : –২৫ বছর পূর্তি উপলক্ষ্যে প্রাক্তন ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের নিয়ে পুনর্মিলন উৎসব অনুষ্ঠিত হলো গঙ্গারামপুরের নিরঞ্জন ঘোষ স্মৃতি বিদ্যাপীঠে। রবিবার একাধিক কর্মসূচির মধ্যদিয়ে দিনটি পালন করে ছাত্র ছাত্রী ও শিক্ষক শিক্ষিকারা। দীর্ঘ কয়েক বছর পর প্রাক্তন ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষিকারা একত্রিত হয়ে এদিনের এই অনুষ্ঠানে আবেগপ্রবণ হয়ে পড়ে।

অনুষ্ঠানের শুরুতেই বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এরপর বিদ্যালয়ের প্রাঙ্গণে পতাকা উত্তোলন ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।এরপরেই প্রাক্তন ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের সমন্বয়ে অনুষ্ঠিত হয় পুনর্মিলন উৎসব।

প্রসঙ্গত ২০০১ সালে গঙ্গারামপুর পৌরসভার ৪নং ওয়ার্ডে প্রতিষ্ঠিত হয় নিরঞ্জন ঘোষ স্মৃতি বিদ্যাপীঠ। গুটি গুটি পায়ে পথ চলা শুরু হলেও বর্তমানে বিদ্যালয়টি শহরের বুকে উল্লেখযোগ্য স্থান দখল করেছে।আর্স এর পাশাপাশি রয়েছে সায়েন্স নিয়ে পড়ার সুবিধা।শহরের পাশাপাশি গ্রামীন এলাকার বহু ছাত্রছাত্রী এই বিদ্যালয় পড়াশোনা করে থাকে। ২০২৫ সালে বিদালয়টি ২৫ বছরে পদার্পণ করতে চলেছে। সেই উপলক্ষে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের নিয়ে পুনর্মিলন উৎসব উদযাপনের উদ্যোগ গ্রহণ করে বিদ্যালয় কর্তৃপক্ষ।রবিবার নানাবিদ কর্মফলের মধ্যদিয়ে দিনটি পালিত হল বিদ্যালয় প্রাঙ্গনে।এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোতির্ময় রায় ও এক প্রাক্তন ছাত্র রাজেশ হালদার জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here